Responsive Menu
Add more content here...

বাংলাদেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাইকের তালিকা।

আসসালামু আলাইকুম সকল প্রিয় দর্শক, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজ আমরা এই ব্লগের মাধ্যমে দেখতে পারব বাংলাদেশের মার্কেটে সবচেয়ে বেশি  বিক্রি হওয়া বাইক  এবং এদের দাম সম্পর্কে। বাংলাদেশে বর্তমানে অনেক ব্যান্ডের অনেক বাইক রয়েছে তার মধ্যে যেগুলো বাংলাদেশের সবচেয়ে বেশি জনপ্রিয় এবং সবচেয়ে বেশি বিক্রি হয়েছে সে সম্পর্কে এখানে উল্লেখ করা হলো। তাহলে চলুন দেখে নেওয়া যাক বাংলাদেশের  সর্বোচ্চ বিক্রি হওয়া কিছু বাইক সম্পর্কে।

Suzuki Gixxer
Honda X-Blade 160
Yamaha FZS FI Double Disc
Yamaha R15 V3 Indian Version Dual ABS
TVS Apache RTR 160 4V
Bajaj Pulsar 150 Single Disc

 উপরে বাংলাদেশে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ৮ টি বাইকের  তালিকা দেওয়া হয়েছে এখন এই বাইকগুলোর বিস্তারিত নিচে দেওয়া হল।

 Suzuki Gixxer

 সুজুকি জিক্সার এই বাইকটি জিক্সার  মনোটন নামেও পরিচিত। বাংলাদেশের মার্কেটে এই বাইকটি সবচেয়ে বেশি  বিক্রি হয়েছে।সুজুকি জিক্সার হল সুজুকি মোটর কর্পোরেশন দ্বারা উত্পাদিত একটি জনপ্রিয় মোটরসাইকেল মডেল। 

এটি তার  আকর্ষণীয় নকশা, কর্মক্ষমতা, এবং নির্ভরযোগ্যতার জন্য পরিচিত। Gixxer বিভিন্ন ভেরিয়েন্টে পাওয়া যায়, যার মধ্যে রয়েছে Gixxer SF, Gixxer SF 250, এবং Gixxer 155। এই বাইকগুলো শক্তিশালী ইঞ্জিন, উন্নত বৈশিষ্ট্য এবং স্টাইলিশ নান্দনিকতায় সজ্জিত।

 Gixxer সিরিজ একটি মসৃণ এবং রোমাঞ্চকর রাইডিং অভিজ্ঞতা প্রদান করে, তা শহরের রাস্তায় হোক বা খোলা হাইওয়েতে। সুজুকি উচ্চ-মানের মোটরসাইকেল তৈরির জন্য একটি খ্যাতি অর্জন করেছে, এবং Gixxer লাইনআপটি রাইডারদের মধ্যে একটি জনপ্রিয় পছন্দ হয়ে উঠেছে যারা কর্মক্ষমতা এবং শৈলীকে মূল্য দেয়।

See also  অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম। খুব সহজেই টিকিট কাটতে পারবেন অনলাইনে

 সুজুকি জিক্সার এই বাইকটির বর্তমান মার্কেটে দাম হল এক লক্ষ ৯২ হাজার ৯৫০ বাংলাদেশি টাকা। বাইকটি বর্তমানে বাংলাদেশে অ্যাভেলেবল আছে। এই বাইকের সমস্ত বিস্তারিত এখানে উল্লেখ করা হলো


Suzuki Gixxer Specifications:

Mileage (Overall)45 kmpl
Displacement155 cc
Engine Type4-Cycle, 1-cylinder, Air cooled
No. of Cylinders1
Max Power13.6 PS @ 8000 rpm
Max Torque13.8 Nm @ 6000 rpm
Front BrakeDisc
Rear BrakeDisc
Fuel Capacity12 L
Body TypeSports Bikes

Suzuki Gixxer Features:

ABSSingle Channel
Mobile ConnectivityBluetooth
NavigationYes
LED Tail LightYes
SpeedometerDigital
OdometerDigital
TripmeterDigital
Fuel gaugeYes
TachometerDigital

 Honda X-Blade 160

বিক্রির দিক দিয়ে বাংলাদেশের মার্কেটে দ্বিতীয় স্থান অর্জন করে রেখেছে হন্ডা এক্স ব্লেড এ সম্পর্কে বিস্তারিত দেওয়া হল।Honda X-Blade 160 হল Honda Motor Co., Ltd দ্বারা নির্মিত একটি মোটরসাইকেল মডেল। এটি একটি স্টাইলিশ এবং স্পোর্টি বাইক যা শহুরে যাতায়াত এবং অবকাশ যাপনের জন্য ডিজাইন করা হয়েছে।

X-Blade 160-এ একটি সম্পূর্ণ LED হেডল্যাম্প এবং একটি পেশীবহুল জ্বালানী ট্যাঙ্ক সহ একটি তীক্ষ্ণ এবং তীক্ষ্ণ নকশা রয়েছে৷ এটি একটি 162.71cc একক-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত যা কর্মক্ষমতা এবং জ্বালানী দক্ষতার ভারসাম্য প্রদান করে। বাইকটিতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, মনো-শক রিয়ার সাসপেনশন এবং উন্নত নিরাপত্তা ও সুবিধার জন্য একটি ডিস্ক ব্রেক সিস্টেমের মতো বৈশিষ্ট্য রয়েছে। Honda X-Blade 160 একটি আরামদায়ক এবং চটপটে রাইডিং অভিজ্ঞতা প্রদান করে, এটি স্টাইল, পারফরম্যান্স এবং ব্যবহারিকতার সংমিশ্রণ চাওয়া রাইডারদের মধ্যে একটি জনপ্রিয় পছন্দ করে তুলেছে।

হোন্ডা এক্স ব্লেড এই বাইকটির বর্তমান মার্কেটে দাম হল 186500 বাংলাদেশি টাকা। বাইকটি বর্তমানে বাংলাদেশে অ্যাভেলেবল আছে। এই বাইকের সমস্ত বিস্তারিত এখানে উল্লেখ করা হলো


Honda XBlade Specifications:

Mileage (Overall)50 kmpl
Displacement162.71 cc
Engine Type4 stroke, SI, BS-VI Engine
No. of Cylinders1
Max Power13.8 PS @ 8000 rpm
Max Torque14.7 Nm @ 5500 rpm
Front BrakeDisc
Rear BrakeDisc
Fuel Capacity12 L
Body TypeSports Naked Bikes

Honda XBlade Features:

ABSSingle Channel
Service Due IndicatorYes
LED Tail LightYes
SpeedometerDigital
OdometerDigital
TripmeterDigital
Fuel gaugeYes
TachometerDigital

Yamaha FZS FI Double Disc

See also   বাংলাদেশ VS ইন্ডিয়া বাইকের মূল্য (২০২৩)

বাংলাদেশের সর্বোচ্চ বিক্রি হওয়া বাইকের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে রয়েছে ইয়ামাহা এফ জেড ভার্সন টি।ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক হল ইয়ামাহা মোটর কোম্পানি দ্বারা নির্মিত জনপ্রিয় এফজেড সিরিজের মোটরসাইকেলের একটি রূপ। এটি তার আক্রমনাত্মক স্ট্রিট ফাইটার ডিজাইন, কর্মক্ষমতা এবং উন্নত বৈশিষ্ট্যের জন্য পরিচিত। FZS FI ডাবল ডিস্ক ভেরিয়েন্ট দুটি ডিস্ক ব্রেক দিয়ে সজ্জিত, উন্নত ব্রেকিং কর্মক্ষমতা এবং নিয়ন্ত্রণ প্রদান করে।

এটি একটি ফুয়েল-ইনজেক্টেড 149cc একক-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত যা শক্তি এবং জ্বালানী দক্ষতার একটি ভাল ভারসাম্য সরবরাহ করে। বাইকটিতে পেশীবহুল ট্যাঙ্ক ডিজাইন, এলইডি হেডলাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং অন্যান্য স্টাইলিশ উপাদান রয়েছে। এর আরামদায়ক রাইডিং পজিশন এবং রেসপন্সিভ হ্যান্ডলিং সহ, ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক একটি উপভোগ্য রাইডিং অভিজ্ঞতা প্রদান করে, এটি রাইডারদের মধ্যে একটি পছন্দের পছন্দ করে যারা পারফরম্যান্স এবং শৈলীর মিশ্রন খোঁজেন।

ইয়ামাহা এফ জেড এই বাইকটির বর্তমান মার্কেটে দাম হল 225500 বাংলাদেশি টাকা। বাইকটি বর্তমানে বাংলাদেশে অ্যাভেলেবল আছে। এই বাইকের সমস্ত বিস্তারিত এখানে উল্লেখ করা হলো


Yamaha FZ S FI (V 2.0) Specifications:

Mileage (ARAI)53 Kmpl
Displacement149 cc
Engine TypeSingle Cylinder, 4 Stroke, 2-Valve, SOHC
No. of Cylinders1
Max Power13.2 PS @8000 rpm
Max Torque12.8 Nm @ 6000 rpm
Front BrakeDisc
Rear BrakeDisc
Fuel Capacity12 L
Body TypeSports Naked Bikes

Yamaha FZ S FI (V 2.0) Features:

ABSNo
Mobile ConnectivityNo
LED Tail LightYes
SpeedometerDigital
OdometerDigital
TripmeterDigital
Fuel gaugeYes
TachometerDigital

Yamaha R15 V3 Indian Version Dual ABS

বাংলাদেশের সর্বোচ্চ বিক্রি হয় বাইকের মধ্যে চতুর্থ স্থান অর্জন করে রয়েছে ইয়ামাহা আর ওয়ান ফাইভ।Yamaha R15 V3 ভারতীয় সংস্করণ ডুয়াল ABS হল Yamaha মোটর কোম্পানির দেওয়া একটি জনপ্রিয় স্পোর্টবাইক মডেল। এটি বিশেষভাবে ভারতীয় বাজারের জন্য ডিজাইন করা হয়েছে এবং উন্নত নিরাপত্তা এবং ব্রেকিং কার্যক্ষমতার জন্য ডুয়াল-চ্যানেল ABS (অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম) বৈশিষ্ট্যযুক্ত। R15 V3 এর আক্রমণাত্মক এবং এরোডাইনামিক স্টাইলিং এর জন্য পরিচিত, যা ইয়ামাহার MotoGP রেসিং DNA দ্বারা অনুপ্রাণিত।

See also  সহজে মোটা হওয়ার দূর্দান্ত কয়েকটি বৈজ্ঞানিক উপায়

এটি একটি 155cc লিকুইড-কুলড, ফুয়েল-ইনজেক্টেড ইঞ্জিন দ্বারা চালিত যা চিত্তাকর্ষক কর্মক্ষমতা এবং মসৃণ পাওয়ার ডেলিভারি প্রদান করে। বাইকটি বিভিন্ন RPM রেঞ্জে উন্নত পারফরম্যান্সের জন্য LED হেডলাইট, সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্লিপার ক্লাচ এবং VVA (ভেরিয়েবল ভালভ অ্যাকচুয়েশন) প্রযুক্তির মতো উন্নত বৈশিষ্ট্যের সাথে সজ্জিত। Yamaha R15 V3 ভারতীয় সংস্করণ ডুয়াল ABS একটি রোমাঞ্চকর রাইডিং অভিজ্ঞতা প্রদান করে এবং ট্র্যাক-অনুপ্রাণিত ডিজাইন এবং পারফরম্যান্সের সংমিশ্রণকে প্রশংসাকারী উত্সাহীদের দ্বারা অত্যন্ত পছন্দের।

Yamaha r15 এই বাইকটির বর্তমান মার্কেটে দাম হল Tk.485000 বাংলাদেশি টাকা। বাইকটি বর্তমানে বাংলাদেশে অ্যাভেলেবল আছে। এই বাইকের সমস্ত বিস্তারিত এখানে উল্লেখ করা হলো


Yamaha R15 Specifications:

Mileage (Overall)40 kmpl
Displacement155 cc
Engine TypeLiquid-cooled, 4-stroke, SOHC, 4-valve
No. of Cylinders1
Max Power18.6 PS @ 10000 rpm
Max Torque14.1 Nm @ 8500 rpm
Front BrakeDisc
Rear BrakeDisc
Fuel Capacity11 L
Body TypeSports Bikes

Yamaha R15 Features:

ABSDual Channel
LED Tail LightYes
SpeedometerDigital
OdometerDigital
TripmeterDigital
Fuel gaugeYes
TachometerDigital

 TVS Apache RTR 160 4V

বাংলাদেশের সর্বোচ্চ বিক্রি হওয়া বাইকের মধ্যে পঞ্চম স্থানে অর্জন করে রয়েছে tbh apache rtr 1604v এখন এই সম্পর্কে জানানো হবে।TVS Apache RTR 160 4V হল একটি জনপ্রিয় মোটরসাইকেল মডেল যা TVS মোটর কোম্পানি অফার করে। এটি একটি স্পোর্টি এবং গতিশীল বাইক যা এর পারফরম্যান্স এবং তত্পরতার জন্য পরিচিত। RTR 160 4V তে তীক্ষ্ণ রেখা এবং এরোডাইনামিক স্টাইলিং সহ একটি পেশীবহুল এবং আক্রমণাত্মক নকশা রয়েছে।

এটি একটি 159.7cc একক-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত যা স্পিরিটেড রাইডিংয়ের জন্য চিত্তাকর্ষক শক্তি এবং টর্ক সরবরাহ করে। বাইকটি সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি হেডল্যাম্প এবং রেস-অনুপ্রাণিত এক্সহস্ট সিস্টেমের মতো উন্নত বৈশিষ্ট্যের সাথে সজ্জিত। এতে দক্ষ স্টপিং পাওয়ারের জন্য সামনে এবং পিছনের ডিস্ক ব্রেকও রয়েছে। এর প্রতিক্রিয়াশীল হ্যান্ডলিং, আরামদায়ক রাইডিং পজিশন এবং উচ্চতর পারফরম্যান্সের সাথে, TVS Apache RTR 160 4V রাইডারদের কাছে আবেদন করে যারা একটি উত্তেজনাপূর্ণ এবং আনন্দদায়ক রাইডিং অভিজ্ঞতা চান।

tvs apache rtr 1604v এই বাইকটির বর্তমান মার্কেটে দাম হল Tk.167300 বাংলাদেশি টাকা। বাইকটি বর্তমানে বাংলাদেশে অ্যাভেলেবল আছে। এই বাইকের সমস্ত বিস্তারিত এখানে উল্লেখ করা হলো


TVS Apache RTR 160 4V Specifications:

Mileage (Overall)45 kmpl
Displacement164.9 cc
Engine TypeSI, 4 stroke, Oil cooled, SOHC, Fuel Injection
No. of Cylinders1
Max Power19.2 PS @ 10000 rpm
Max Torque14.2 Nm @ 8750 rpm
Front BrakeDisc
Rear BrakeDisc
Fuel Capacity12 L
Body TypeSports Bikes

TVS Apache RTR 160 4V Features:

ABSSingle Channel
LED Tail LightYes
SpeedometerDigital
OdometerDigital
TripmeterDigital
TachometerDigital

Bajaj Pulsar 150 Single Disc

বাংলাদেশের মার্কেটে সর্বোচ্চ বিক্রি হওয়ার তালিকায় ষষ্ঠতম স্থানে রয়েছে bajaj pulsar 150 সিঙ্গেল ডিস্ক।বাজাজ পালসার 150 সিঙ্গেল ডিস্ক হল বাজাজ অটো লিমিটেড দ্বারা অফার করা একটি জনপ্রিয় মোটরসাইকেল মডেল৷ এটি একটি বহুমুখী এবং নির্ভরযোগ্য বাইক যা এর পারফরম্যান্স এবং অর্থের মূল্যের জন্য পরিচিত৷ পালসার 150 সিঙ্গেল ডিস্ক ভেরিয়েন্টে দক্ষ ব্রেকিং পারফরম্যান্সের জন্য সামনে একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক সেটআপ রয়েছে।

এটি একটি 149.5cc একক-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত যা শক্তি এবং জ্বালানী দক্ষতার একটি ভাল ভারসাম্য সরবরাহ করে। বাইকটি তীক্ষ্ণ লাইন এবং আকর্ষণীয় গ্রাফিক্স সহ একটি স্পোর্টি ডিজাইন প্রদর্শন করে। এটি একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টিউবলেস টায়ার এবং একটি আরামদায়ক রাইডিং পজিশনের মতো বৈশিষ্ট্য দিয়ে সজ্জিত। বাজাজ পালসার 150 সিঙ্গেল ডিস্ক একটি আরামদায়ক এবং আনন্দদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করে, এটি রাইডারদের মধ্যে একটি জনপ্রিয় পছন্দ করে তোলে যারা পারফরম্যান্স, স্টাইল এবং সামর্থ্যের সমন্বয় চায়।

বাজাজ পালসার 150 সিঙ্গেল ডিস্ক এই বাইকটির বর্তমান মার্কেটে দাম হল Tk.188500 বাংলাদেশি টাকা। বাইকটি বর্তমানে বাংলাদেশে অ্যাভেলেবল আছে। এই বাইকের সমস্ত বিস্তারিত এখানে উল্লেখ করা হলো


Bajaj Pulsar 150 Specifications:

Mileage (Overall)47.5 kmpl
Displacement149.5 cc
Engine Type4-Stroke, 2-Valve, Twin Spark BSVI Compliant DTS-i FI Engine
No. of Cylinders1
Max Power14 PS @ 8500 rpm
Max Torque13.25 Nm @ 6500 rpm
Front BrakeDisc
Rear BrakeDisc
Fuel Capacity15 L
Body TypeCommuter Bikes

Bajaj Pulsar 150 Features:

ABSSingle Channel
LED Tail LightYes
SpeedometerDigital
OdometerDigital
TripmeterDigital
Fuel gaugeYes
TachometerAnalogue

আমাদের আজকের এই ব্লকটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, পরিশেষে সবাইকে ধন্যবাদ.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top