Responsive Menu
Add more content here...

যমুনা ফিউচার পার্ক

যমুনা ফিউচার পার্ক

আসসালামু আলাইকুম দর্শক। আশা করি সবাই ভাল আছেন। আজকের আর্টিকেলটির মাধ্যমে আমি আলোচনা করতে যাচ্ছি যমুনা ফিউচার পার্ক সম্পর্কে। পার্কটি শপিংমল হিসাবেও অনেক বিখ্যাত । পার্ক তথা শপিং কমপ্লেক্সটি সম্পর্কে যারা জানতে আগ্রহী আশা করি তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়বেন। 

এই ফিউচার পার্ক বাংলাদেশে অবস্থিত দক্ষিণ এশিয়ার তৃতীয় বৃহত্তম শপিং মল। এই শপিং কমপ্লেক্সটি ঢাকায় অবস্থিত। যমুনা বিল্ডার্স লিমিটেড এই শপিং কমপ্লেক্সটি তৈরি করেছিল ২০০২ সালে। এটি প্রায় ৪ লক্ষ ১০ হাজার বর্গফুট জায়গা জুড়ে তৈরি করা হয়েছে। কুড়িল ফ্লাইওভার, গুলশান, বারি ধারা, প্রগতি সারণি এমন সব অভিজাত অঞ্চলের পাশে অবস্থিত যমুনা ফিউচার পার্ক। ২০১৩ সালের ৬ সেপ্টেম্বর যমুনা ফিউচার পার্ক সকলের জন্য খুলে দেওয়া হয়।

যমুনা ফিউচার পার্ক

যমুনা ফিউচার পার্কের রাইড

*যমুনা ফিউচার পার্কের প্রবেশের পথে দেখা যায় ছয়টি রোমাঞ্চকর আউটডোর রাইড। এগুলো হলো

1. রোলার কোস্টার

2. পাইরেট শিপ

3. স্কাই ড্রপ

4. ম্যাজিক উইন্ডমিল

5. টাওয়ার চ্যালেঞ্জার

6. ফ্লাইং ডিস্কো

এই ফিউচার পার্কটি বিনোদনের জন্য অন্যতম একটি জায়গা। এখানে ছোট থেকে বড় সব বয়সী মানুষের জন্য রয়েছে বিনোদনের জন্য নানা সেক্টর। এছাড়া শপিং করার ক্ষেত্রে যমুনা ফিউচার পার্ক অন্যতম একটি শপিং মল। এখানে প্রায় সকল দেশে বিদেশী পণ্যের সন্ধান পাওয়া যায়। তাই কেউ শপিং করার পাশাপাশি বিনোদনের পরিবেশের খোঁজ করে থাকলে যমুনা ফিউচার পার্ক তার চয়েজ লিস্টের প্রথমে থাকা উচিত।

এছাড়াও যমুনা ফিউচার পার্কে রয়েছে সুবিশাল পার্কিং ব্যবস্থা, ফুডকোড, রেস্টুরেন্ট, প্লেয়ার্স জোন, ব্লকবাস্টার সিনেমা ইত্যাদি। এক কথায় মানুষের স্বপ্নকে বাস্তবে পরিণত করেছে এই যমুনা ফিউচার পার্কটি।

সুইডেনে কাজের ভিসা ও বেতন ২০২৩

See also  করটিয়া সম্পর্কে জানা অজানা তথ্য।

অনলাইনে পল্লী বিদ্যুৎ মিটার আবেদন। আবেদন ফি কত?

পারিবারিক সমস্যার জন্য ছুটির আবেদন

যমুনা ফিউচার পার্ক টিকিটের মূল্য

1. যমুনা ফিউচার পার্কের রোলার কোস্টারের টিকিটের মূল্য 300 টাকা।

2. টাওয়ার চ্যালেঞ্জের জন্য প্রদান করতে হবে ১৫০ টাকা।

3. ফ্লাইং ডিসকো এর টিকিটের মূল্য ১৫০ টাকা

4. পাইরেট শিপ এর টিকিটের মূল্য ১৫০ টাকা

5. ম্যাজিক উইন্ডমিল এর টিকিটের মূল্য ১৫০ টাকা

6. সবশেষে স্কাই ড্রপ এর টিকিটের মূল্য ১৫০ টাকা

পার্কটির খোলা এবং বন্ধের সময়সূচী

এই ফিউচার পার্কটি বুধবার এ বন্ধ থাকে। সপ্তাহের বাকি ৬ দিন খোলা থাকে। বৃহস্পতি থেকে মঙ্গলবার পার্কটি সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকে।

কিভাবে যাবেন

বাস, সিএনজি এবং রিকশা যোগে যমুনা ফিউচার পার্কে যাওয়া যায়। এজন্য আপনাকে প্রথমে রাজধানী ঢাকার যে কোন স্থান থেকে কুড়ীল বিশ্বরোডে এসে বাস, সিএনজি বা রিক্সা করে যমুনা ফিউচার পার্কে পৌঁছাতে হবে। এছাড়া ঢাকার বিভিন্ন স্থান হতে প্রগতি সারণি / বাড্ডা / বারিধারা হয়ে গমনকারি যেকোনো বাসে চড়ে যমুনা ফিউচার পার্কের সামনে নামা যায়।

যোগাযোগ

ক-২৪৪, কুড়িল, প্রগতি সারণি, বারিধারা

ফোন: ৮৪১৬০৫১-২

মোবাইল: ০১৯৩৭-৪০০২০৫ থেকে ২২ পর্যন্ত

ওয়েবসাইট: www.jamunafuturepark. com

পরিশেষে

আজকে আমরা জানতে পারলাম যমুনা ফিউচার পার্ক সম্পর্কে। এছাড়াও এই ফিউচার পার্ক এর বিভিন্ন রাইড, পার্কটির খোলা এবং বন্ধের সময়সূচি, টিকিটের মূল্য, কিভাবে যাবেন ইত্যাদি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়েছে এই আর্টিকেলটিতে। যদি কেউ কেনাকাটার পাশাপাশি বিনোদনের উৎস খুঁজে পেতে চায় তবে তার জন্য এই ফিউচার পার্ক আদর্শ একটি জায়গা। আশা করা যায় আর্টিকেলটি ভালোভাবে তুলে ধরতে সক্ষম হয়েছি। লেখাটি ভালো লেগে থাকলে কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরওঃ

৪৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে একজনও পাস করেনি

See also  দেলদুয়ার উপজেলা সম্পর্কে বিস্তারিত।

একাকিত্ব নিয়ে ফেসবুক ক্যাপশন কবিতা উক্তি এবং স্ট্যাটাস

মালয়েশিয়ায় সেরা কয়েকটি শ্রমিক ভিসা এর সুযোগ সুবিধা এবং বেতন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top