Responsive Menu
Add more content here...

বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস শিল্প ২০২৩। Top 10 Garments in Bangladesh 2023.

বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস শিল্প ২০২৩। Top 10 Garments in Bangladesh 2023.

 

আসসালামু আলাইকুম আজ আমরা জানবো বাংলাদেশের সেরা গার্মেন্টস শিল্প সম্পর্কে। আমরা জানি পোশাক শিল্পে বাংলাদেশ অনেক এগিয়ে। আমাদের দেশের সবথেকে বেশি রপ্তানিকৃত পণ্য পোশাক শিল্প। আমাদের দেশের লক্ষ লক্ষ মানুষ এই পোশাক শিল্পের সাথে জড়িত, পোশাকশিল্পে কাজ করার মাধ্যমে তারা জীবিকা নির্বাহ করে। এবং পোশাক শিল্প আমাদের বাংলাদেশের জন্য অর্থনীতির অনেক বড় একটি মাধ্যম। পোশাক শিল্পের যত প্রসার ঘটবে বাংলাদেশ অর্থনৈতিকভাবে উন্নত হবে।

Garments Industry.

পূর্বের তুলনায় পোশাক শিল্প হতে বাংলাদেশের অর্থনৈতিক আয় বেড়েই চলেছে, এবং সেটা প্রায় 79 শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার বর্তমান বাৎসরিক বাজেট ৩০ বিলিয়ন ডলার হতে ৩৪ বিলিয়ন ডলার পর্যন্ত। পোশাক রপ্তানিতে বাংলাদেশ বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশের রপ্তানি কৃত আয়ের ৮০% পোশাক শিল্প হতে আসে। বাংলাদেশের পোশাক তৈরি করার জন্য ক্রমেই অনেক গার্মেন্টস বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে পোশাক তৈরির জন্য অনেক গার্মেন্টস রয়েছে তার মধ্যে চলুন আমরা সেরা ১০ টি গার্মেন্টস সম্পর্কে জেনে নেই।

 

বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস শিল্প ২০২৩

 

  • বেক্সিমকো অ্যাপারেলস লিমিটেড।
  • স্কয়ার ফ্যাশনস লি.
  • ডিবিএল গ্রুপ।
  • এপিলিয়ন গ্রুপ।
  • মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড।                                                                              Garments Industry.
  • এশিয়ান অ্যাপারেলস লিমিটেড।
  • আকিজ টেক্সটাইল মিলস লি.
  • ফকির গ্রুপ।
  • ওপেক্স সিনহা গ্রুপ।
  • ভিয়েলাটেক্স লিমিটেড।

 

আমরা এখন জানতে পারবো এই দশটি কোম্পানির সম্পূর্ণ বর্ণনা।

 

বেক্সিমকো অ্যাপারেলস লিমিটেড


বেক্সিমকো অ্যাপারেলস লিমিটেড হল বেক্সিমকো গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান, যা বাংলাদেশের অন্যতম বৃহত্তম সংস্থা। বেক্সিমকো অ্যাপারেলস প্রাথমিকভাবে তৈরি পোশাক তৈরি এবং রপ্তানি করে। এটি বিখ্যাত আন্তর্জাতিক ব্র্যান্ডের জন্য উচ্চ মানের পোশাক উৎপাদনে দক্ষতার জন্য পরিচিত।

এখানে বেক্সিমকো অ্যাপারেলস লিমিটেড সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে:
  •  বেক্সিমকো অ্যাপারেলস লিমিটেড 1997 সালে বেক্সিমকো গ্রুপের পোশাক শিল্পে বহুমুখীকরণের অংশ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটি ঢাকা, বাংলাদেশে একাধিক উৎপাদন সুবিধা পরিচালনা করে।
See also  ২০২৩ সালের সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপস।

 

  • বেক্সিমকো অ্যাপারেলস নিটওয়্যার, বোনা পোশাক এবং সোয়েটার সহ বিস্তৃত রেডিমেড পোশাক উৎপাদনে বিশেষজ্ঞ। তারা বাজারের বিভিন্ন অংশ যেমন পুরুষ, মহিলাদের এবং শিশুদের পোশাক সরবরাহ করে।
  • কোম্পানির একটি উল্লম্বভাবে সমন্বিত উৎপাদন সেটআপ রয়েছে, যার অর্থ সুতা উৎপাদন থেকে শুরু করে পোশাক উৎপাদন পর্যন্ত সমগ্র উৎপাদন প্রক্রিয়ার উপর তাদের নিয়ন্ত্রণ রয়েছে। এই ইন্টিগ্রেশন তাদের মান নিয়ন্ত্রণ বজায় রাখতে এবং সময়মত ডেলিভারি নিশ্চিত করে।

Garments Industry.

  • বেক্সিমকো অ্যাপারেলস প্রাথমিকভাবে ইউরোপ, উত্তর আমেরিকা এবং এশিয়া সহ বিশ্বের শীর্ষস্থানীয় বাজারে তার পণ্য রপ্তানি করে। তারা বিশ্বব্যাপী বিখ্যাত ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের সাথে ব্যবসায়িক সম্পর্ক স্থাপন করেছে।
  • কোম্পানি সামাজিক এবং পরিবেশগত সম্মতির উপর জোর দেয়। বেক্সিমকো অ্যাপারেলস আন্তর্জাতিক শ্রম ও নিরাপত্তা মান অনুসরণ করে এবং ISO 9001 (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম) এবং ISO 14001 (এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট সিস্টেম) এর মতো বিভিন্ন সার্টিফিকেশন ধারণ করে।
  • বেক্সিমকো অ্যাপারেলস দক্ষতা এবং উৎপাদনশীলতা বাড়াতে আধুনিক প্রযুক্তি এবং উদ্ভাবনী উৎপাদন প্রক্রিয়া অন্তর্ভুক্ত করে। তারা সাম্প্রতিক প্রবণতাগুলির সাথে আপডেট থাকতে এবং ফ্যাশন শিল্পের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে গবেষণা এবং উন্নয়নে ক্রমাগত বিনিয়োগ করে।
বেক্সিমকো অ্যাপারেলস কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার উদ্যোগে সক্রিয়ভাবে জড়িত, যার মধ্যে রয়েছে স্থানীয় সম্প্রদায়কে সহায়তা প্রদান, শিক্ষার প্রচার এবং তাদের কর্মীদের মঙ্গল নিশ্চিত করা।

স্কয়ার ফ্যাশনস লি.


স্কয়ার ফ্যাশনস লিমিটেড বাংলাদেশে অবস্থিত একটি বিখ্যাত পোশাক উৎপাদন এবং রপ্তানি কোম্পানি। এটি স্কয়ার গ্রুপের একটি সাবসিডিয়ারি, দেশের অন্যতম বৃহত্তম সংগঠন। স্কয়ার ফ্যাশনস বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের জন্য উচ্চ মানের পোশাক তৈরিতে বিশেষজ্ঞ।
এখানে স্কয়ার ফ্যাশনস লিমিটেড সম্পর্কে কিছু মূল বিবরণ রয়েছে:
  • স্কয়ার ফ্যাশনস লিমিটেড 2007 সালে টেক্সটাইল এবং পোশাক শিল্পে স্কয়ার গ্রুপের সম্প্রসারণের অংশ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটি ঢাকা, বাংলাদেশে অত্যাধুনিক উৎপাদন সুবিধা পরিচালনা করে।স্কয়ার ফ্যাশনস নিটওয়্যার, বোনা পোশাক এবং সোয়েটার সহ বিস্তৃত উতপাদনের সাথে জড়িত। তারা বাজারের বিভিন্ন অংশ যেমন পুরুষ, মহিলাদের এবং শিশুদের পোশাক সরবরাহ করে।
See also  বিটকয়েন কি, এবং কোন কোন দেশে বিটকয়েন অবৈধ এবং বৈধ।
  • স্কয়ার ফ্যাশন প্রাথমিকভাবে ইউরোপ, উত্তর আমেরিকা এবং এশিয়া সহ বিশ্ব বাজারে তার পণ্য রপ্তানি করে। কোম্পানিটি বিশিষ্ট আন্তর্জাতিক ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক স্থাপন করেছে, তাদের নির্দিষ্ট প্রয়োজনীয়তা পূরণ করে এমন পোশাক সরবরাহ করে।
Garments Industry.
  • স্কয়ার ফ্যাশনস ক্রমাগত আধুনিক প্রযুক্তি এবং উদ্ভাবনী উৎপাদন প্রক্রিয়া গ্রহণে বিনিয়োগ করে। তারা উৎপাদনশীলতা বাড়াতে, ক্রিয়াকলাপকে স্ট্রীমলাইন করতে এবং নির্ধারিত সময়সীমার মধ্যে উচ্চ-মানের পণ্য সরবরাহ করতে অটোমেশন এবং উন্নত যন্ত্রপাতি ব্যবহার করে।
  • স্কয়ার ফ্যাশনস সক্রিয়ভাবে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার উদ্যোগে জড়িত। তারা তাদের কর্মীদের কল্যাণকে অগ্রাধিকার দেয়, একটি নিরাপদ এবং স্বাস্থ্যকর কাজের পরিবেশ প্রচার করে এবং স্থানীয় সম্প্রদায়ের উন্নয়নে অবদান রাখে।

ডিবিএল গ্রুপ


  • ডিবিএল গার্মেন্টস গ্রুপ বাংলাদেশে অবস্থিত একটি বিশিষ্ট পোশাক উৎপাদন ও রপ্তানি কোম্পানি। গুণমান এবং উদ্ভাবনের প্রতি দৃঢ় প্রতিশ্রুতি সহ, ডিবিএল গার্মেন্টস গ্রুপ জাতীয় এবং আন্তর্জাতিক উভয় ব্র্যান্ডের জন্য বিস্তৃত পোশাক তৈরি করে। তারা নিটওয়্যার, বোনা পোশাক এবং সোয়েটার তৈরিতে বিশেষজ্ঞ।
  • ডিবিএল গার্মেন্টস গ্রুপের আধুনিক প্রযুক্তি এবং যন্ত্রপাতি দিয়ে সজ্জিত উন্নত উৎপাদন সুবিধা রয়েছে। তারা উল্লম্ব সংহতকরণের উপর জোর দেয়, তাদের সমগ্র উৎপাদন প্রক্রিয়ার উপর নিয়ন্ত্রণ রাখতে এবং উচ্চ-মানের মান নিশ্চিত করার অনুমতি দেয়। কোম্পানিটি তার দক্ষ উৎপাদন ক্ষমতা এবং সময়মত ডেলিভারির জন্য পরিচিত।
  • উৎপাদনের উৎকর্ষে তাদের ফোকাস ছাড়াও, ডিবিএল গার্মেন্টস গ্রুপ সামাজিক ও পরিবেশগত দায়িত্বকে অগ্রাধিকার দেয়। তারা আন্তর্জাতিক শ্রম ও নিরাপত্তা মান অনুসরণ করে এবং তাদের কার্যক্রমে টেকসই অনুশীলন প্রয়োগ করেছে। সংস্থাটি তাদের কর্মীদের মঙ্গল এবং পেশাদার বিকাশেও বিনিয়োগ করে।

Garments Industry.

  •  তাদের দৃঢ় খ্যাতি এবং গ্রাহক সন্তুষ্টির প্রতিশ্রুতি দিয়ে, DBL গার্মেন্টস গ্রুপ বিশ্বব্যাপী বিখ্যাত ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের সাথে অংশীদারিত্ব স্থাপন করেছে। তারা সক্রিয়ভাবে বাংলাদেশের পোশাক শিল্পের বৃদ্ধিতে অবদান রাখে এবং বিশ্ব বাজারে তাদের উপস্থিতি প্রসারিত করে চলেছে।

এপিলিয়ন গ্রুপ


 

  • এপিলিয়ন গ্রুপ বাংলাদেশে অবস্থিত একটি বিশিষ্ট সংগঠন। এটি টেক্সটাইল এবং গার্মেন্টস, খুচরা এবং রিয়েল এস্টেট সহ বিভিন্ন সেক্টরে কাজ করে। Epyllion Group পোশাক শিল্পে তার দক্ষতার জন্য পরিচিত, বিখ্যাত বিশ্ব ব্র্যান্ডের জন্য উচ্চমানের পোশাক তৈরি করে।
  • অত্যাধুনিক উৎপাদন সুবিধা এবং একটি নিবেদিত কর্মীবাহিনী সহ, Epyllion Group নিজেকে নিটওয়্যার, বোনা পোশাক এবং আনুষাঙ্গিকগুলির একটি নেতৃস্থানীয় প্রস্তুতকারক এবং রপ্তানিকারক হিসাবে প্রতিষ্ঠিত করেছে। তারা তাদের উৎপাদন প্রক্রিয়া জুড়ে উদ্ভাবন, স্থায়িত্ব এবং আন্তর্জাতিক মানগুলির সাথে সম্মতির উপর জোর দেয়।
  • এপিলিয়ন গ্রুপের বাংলাদেশেও একটি শক্তিশালী খুচরা উপস্থিতি রয়েছে, এটি একাধিক ফ্যাশন খুচরা ব্র্যান্ড পরিচালনা করে যা বিভিন্ন গ্রাহক বিভাগকে পূরণ করে। তাদের খুচরা আউটলেটগুলি পুরুষ, মহিলা এবং শিশুদের জন্য ট্রেন্ডি এবং সাশ্রয়ী মূল্যের পোশাকের বিস্তৃত বিকল্পগুলি অফার করে৷
See also  বিকাশ একাউন্ট খোলার নিয়ম এবং বিকাশের সুযোগ সুবিধা সমূহ।

Garments Industry.

  • টেক্সটাইল এবং খুচরা খাতে তাদের অবদানের পাশাপাশি, Epyllion Group রিয়েল এস্টেট উন্নয়ন, আবাসিক এবং বাণিজ্যিক সম্পত্তি নির্মাণে উদ্যোগী হয়েছে। তাদের লক্ষ্য টেকসই থাকার জায়গা তৈরি করা যা আধুনিক শহুরে বাসিন্দাদের চাহিদা এবং আকাঙ্ক্ষা পূরণ করে।
  • গুণমান, নৈতিক অনুশীলন এবং গ্রাহক সন্তুষ্টির প্রতি তাদের অঙ্গীকারের সাথে, এপিলিয়ন গ্রুপ বাংলাদেশের ব্যবসায়িক ল্যান্ডস্কেপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে এবং দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখছে।

 

মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড


 

  • মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড বাংলাদেশে অবস্থিত একটি বিশিষ্ট উৎপাদনকারী কোম্পানি। এটি বিভিন্ন শিল্পের জন্য উচ্চ মানের ইস্পাত এবং প্লাস্টিক পণ্য উৎপাদন বিশেষ. মাসকো ইন্ডাস্ট্রিজের একটি বৈচিত্র্যময় পণ্যের পোর্টফোলিও রয়েছে যার মধ্যে পাইপ, টিউব, ফিটিংস, গৃহস্থালী পণ্য এবং শিল্প উপাদান রয়েছে।
  • উন্নত উৎপাদন সুবিধা এবং একটি দক্ষ জনবল সহ, মাসকো ইন্ডাস্ট্রিজ তাদের গ্রাহকদের চাহিদা মেটাতে টেকসই এবং নির্ভরযোগ্য পণ্য সরবরাহ নিশ্চিত করে। তারা মান নিয়ন্ত্রণকে অগ্রাধিকার দেয় এবং তাদের পণ্যের শ্রেষ্ঠত্ব বজায় রাখতে আন্তর্জাতিক মান মেনে চলে।
    • মাস্কো ইন্ডাস্ট্রিজের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক বাজারে একটি শক্তিশালী উপস্থিতি রয়েছে। তারা নির্মাণ, অবকাঠামো, কৃষি, এবং ভোগ্যপণ্য সহ বিস্তৃত শিল্পের পরিচর্যা করে। তাদের পণ্যগুলি তাদের শক্তি, স্থায়িত্ব এবং কার্যকারিতার জন্য পরিচিত।

    উৎকর্ষ উৎপাদনে তাদের ফোকাস ছাড়াও, মাসকো ইন্ডাস্ট্রিজ টেকসই অনুশীলন এবং পরিবেশগত দায়িত্বের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তারা তাদের পরিবেশগত প্রভাবকে কমিয়ে আনার এবং পরিবেশ বান্ধব উৎপাদন প্রক্রিয়াকে উন্নীত করার চেষ্টা করে।

  • গুণমান, উদ্ভাবন এবং গ্রাহক সন্তুষ্টির প্রতি তাদের নিবেদনের সাথে, মাস্কো ইন্ডাস্ট্রিজ লিমিটেড বাংলাদেশ এবং এর বাইরেও উৎপাদন শিল্পে একটি বিশ্বস্ত নাম হয়ে আছে।

 

আপনারা যদি বাকি সবটি কোম্পানি সম্পর্কে জানতে ইচ্ছুক হন তাহলে আমাদের সাথে যুক্ত থাকুন

 

 

 

2 thoughts on “বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস শিল্প ২০২৩। Top 10 Garments in Bangladesh 2023.”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top